বর্তমান
- তাসফিয়া আক্তার তৃষা ১৮-০৪-২০২৪

এখন আমার হয়না দেখা
আগের মতো আকাশ,
নগ্ন পায়ে হয়না ছোঁয়া
শিশির ভেজা ঘাস।
এখন আর হয়না দেখা
স্নিগ্ধ সকালবেলা,
হয়না দেখা সূর্য মেঘের
লুকোচুরি খেলা।
এখন আমি উড়াই না আর
নীল আকাশে ঘুড়ি,
কল্পনাতে যাইনা ভেসে
মায়ার ইন্দ্রপুরী।
গা ডুবিয়ে হয়না করা
চাঁদের আলোয় স্নান,
এখন আর কারো সাথেই
হয়না অভিমান।
গুনগুনিয়ে হয়না গাওয়া
প্রিয় গানের সুর,
মেঠো পথের গা মাড়িয়ে
যাইনা বহুদূর।
এখন আমি ব্যস্ত ভীষণ
দিনযাপনের ভিড়ে,
সুখ স্মৃতিরা নাড়ায় কড়া
ক্লান্ত অবসরে।
হোক অভিনয় ভালো থাকার
বেশ ভালোই তো আছি,
আগের মতো নেই আমি আর
অনেক বদলে গেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Bornali-jibon
১৯-০৭-২০১৬ ২২:৩৫ মিঃ