বোধি
- ফাহিম রাহমান ২৪-০৪-২০২৪

কী দুখে আকাশ মাতে বরিষণ বিষাদে,
সারাক্ষণ উড়ে উড়ে ভিজে যায় অচেনা আঁচল।

মায়ার মোহ মায়ায় কে রাখে বেঁধে -
তুচ্ছ কলকল্প সুখের অশ্রুজল!।

অজানা রহস্য সাথে কতো না জানা তৃষ্ণার রথ;
ধ্যান ভাঙা পুতুলের মানানসই বেভুল পথ।

দেহ ধর্ম অঙ্গের সমাধি, ডানাহীন পাখি,
শুদ্ধ আত্মার অনন্ত পথের আরশের সাথী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।