অনুভূতি
- ফাহিম রাহমান ২৯-০৩-২০২৪

কবিতার আত্মিক পঙক্তিগুচ্ছো
লিখতে হয় বয়াতের মতো।

কোনো ছবি যেন,
চোখ দিয়ে লিখে দেয়-
যেন কোন বাক প্রতিমা;
আকারের মহাযাত্রার বর্ণ প্রকাশ।

কবিতার অনুভব প্রকাশের ছায়ায়
সুনিশ্চিত মহিমামণ্ডিত প্রকাশ্য ভ্রান্তিতে;
সংশয়ে গাফেল অস্তগমনোম্মুখ
বর্ণের প্রথাবিরুদ্ধতা।

যেমুহুর্তে অনুভূতি সূক্ষ্ণ সত্তা হয়,
সেমুহূর্তে পাপ পুণ্যের বহুরঙা পৃথিবী অচেনা হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।