ইচ্ছেরা
- ফাহিম রাহমান ২০-০৪-২০২৪

ভুতুড়ে আঁধারে সমস্ত রাত
ছেয়ে আছে -
একা,
একাকিনী রাতের চাঁদোয়া;
ধোঁয়াশা ঘেরা।

রাত তার পেখম মেলেছে
আকাশের বাঁকে
পৃথিবী ভরে আছে নিস্তব্ধতায়
এই অদ্ভুত আঁধার আঁকড়ে
তারাদের টিমটিমে হলদে আলো আর
চাঁদের মিটমিট চাওয়া
অন্ধ চোখের বাঁদুরে ডানা ঝাপটানো
কুকুরের চিৎকার
নাইটগার্ডের বাঁশিতে ফুঁৎকার
শিহরিত মদিরা নতমুখী বাতাস
আমারো ইচ্ছে করে
আঁধারের হাতছানিতে ভেসে যাই
কোন নাম না জানা প্রান্তরে
বুড়ো বটগাছ হয়ে জন্মাই জাংলার পাড়ে
শরীরের সুস্পষ্ট সুস্বাদু অন্ধকার ভেদ করে।
দাঁতালো ঘোঁতঘোঁত ভয়ার্ত চেহারায়
মত্ত হই নিরবতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।