নীল বিষাদ
- তাসফিয়া আক্তার তৃষা ২০-০৪-২০২৪

যে পথ ধরে হেঁটে গেলে পাওয়া যায়
স্বপ্নে মোড়া রঙিন জীবন,
সে পথ আমি হারিয়ে ফেলছি।

এখন আমার জীবন আর সুখ
দুটোই সমান্তরাল গতিপথ,
যারা কখনোই পরস্পর মিলিত হয়না।

আমি দুহাত ভরে অন্ধকার নিয়েছি
আমার আঙুলের ফাঁক গলে পরে,
নক্ষত্রের মতো মিটমিট করা দুঃখ।

এখন রাত হলেই আমার আঙিনা জুড়ে
জোছনার মতো আবেশ ছড়ায়
গাঢ় নীল বিষাদ।

এখন আমার দিনের শেষেই আঁধার নামে
শুরু হয় দীর্ঘ রাতের শুরু,মধ্য গড়িয়ে অতঃপর শেষ,
আমার কেবল দিন না পেরোতেই রাত হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।