অবেলায় আগন্তুক
- তাসফিয়া আক্তার তৃষা ২৫-০৪-২০২৪

কি খুঁজছো?
তেমন কিছু নেই এখানে
কয়েকটুকরো স্মৃতি ছাড়া,
অবশিষ্ট যা আছে তাও
কয়েক প্রস্থ ধুলোয় মোড়া।

সবকটাই রঙিন ছিল
কখনো সুখ বা দুঃখের রঙে,
ধুলো জমে মলিন হলেও
দেখো,এখনো রং চটেনি!

স্মৃতি আরও অনেক ছিল
মনের ঘরটা ভর্তি করে,
সময়ের হাতের ছোঁয়ায়
মুছে গেছে সব ধীরে ধীরে।

এরমধ্যে যেগুলো সবচে ভারী
আনন্দ কিংবা ব্যথার ভারে,
সেগুলোই আজ অবধি প'রে আছে
সময়ের হাতের জোরও
এদের কাছে হার মেনেছে।

এদিকে তো কেউ আসেনা
বন্ধ দরজা দেখতে পেয়ে,
তবে তুমি কেন নাড়লে কড়া
এই অবেলায়,অসময়ে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।