লাশঘর
- কাজী জুবেরী মোস্তাক ২৯-০৩-২০২৪

এই পৃথিবীটা যেন আজ এক লাশঘর
মরছে মানুষ হোকনা সে আপন কিম্বা পর ;
পৃথিবীর উঠোন জুড়ে আজ কারফিউ
এমন দৃশ্য এ ব্রহ্মাণ্ডে দেখেনি আগে কেউ ।

জমজমাট এই মহাবিশ্ব আজকে স্তব্ধ
কাঁটাতারের এপার ওপার নেই কোন যুদ্ধ ;
জাত কিম্বা ধর্মে আজ নেই ভেদাভেদ
মানুষ মরছে মহাবিশ্বে তাইতো আজ খেদ ।

চেনা পৃথিবীর যেন অচেনা এক রুপ
জমজমাট এই মহাবিশ্ব এক নিমিষেই চুপ ;
যার ভেতরে ছিল প্রতিশোধের নেশা
সেও আজ করছে মানুষ বাঁচানোর আশা ।

আনন্দ উল্লাসে মেতে থাকা এ নগরী
আজকে যেন হয়ে গেছে একটা মৃত্যুপুরী ;
মানুষ তুমিও মানুষের পাশে দাঁড়াও
পৃথিবী জুড়ে ভালোবাসার সৌরভ ছড়াও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।