রূপকল্প
- ফাহিম রাহমান ২৫-০৪-২০২৪

সময়ের স্রোতের কালো থাবা - সীমায় দাঁড়িয়ে বাঁধাই ঘাটলা হতে নেমে যাওয়া মজা পুকুরে শরীর ডুবাই। উঠে আসি। আবারও ডুবাই, কংক্রিটের জলে। শ্যাওলার ফাঁক ফোকর গলে বেরিয়ে ছুটা মাছেদের দেখি, ওরা সাঁতরে বেড়ায় সময়ের সারথি হয়ে। ফাইটোপ্লাংটন জুয়োপ্লাংটন খুবলে খায়; মানুষের ক্ষুধার্ত মুখের মতো। কিছু বুনোহাঁস ভেসে আসে, ডিগবাজী দেয়, অর্ধনমিত বুকের ডুবে যাওয়ার খেলায় আবার ভেসে ওঠে পানকৌড়ির মতো; ভুসুক রবে। দেখতে দেখতে অপেক্ষায় আমার শরীর গলে গলে পড়ে যায় ঘর্মাক্ত সিলিকা, চুনাপাথর আর আয়রন অক্সাইডের মিশ্রণ হয়ে। অপেক্ষায় থাকি, আবারও জমে শক্ত হওয়ার, দুর্নিবার শক্তি হতে হতে একসময় মুক্ত হওয়ার পাথুরে মূর্ততায়। বসে থাকি, শূন্যে উড়ার মতো পলকা হওয়ার বাসনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।