সংগ্রামী জীবন
- রাশেদ নাইব ২৬-০৪-২০২৪

এ জীবন করেছো কোরবান
হয়েছো শহীদ পাবে সন্মান,
জীবনের দামে কিনেছো জান্নাত
এটাই হওয়ার ছিলো মূমিনের আর্তনাদ।

তুমি রাসূলের (সাঃ) সৈনিক
হয়েছো নির্ভীক,
ন্যায়ের ঝাণ্ডা ধরবে তুলে
ছুঁটবে দিক বেদিক।

তুমি খাব্বাব খুবায়েব হামজা
আর ওমরের মতো,
চলো এগিয়ে উর্ধোমুখর
বাতিল করিবে মাথা নত।

তোমার থাকবে শহিদি তামান্না
পিছু না হাটার অভিলাষ,
তোমার গগন ছোঁয়া হুংকারে
বাতিল খুঁজবে তার সর্বনাশ!

সে জীবন তুমি করো গঠন
যে জীবন আল্লাহ'র কাছে দামী,
খঞ্জর চালাও বীরের মতো
হয়ে ওঠো সংগ্রামী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।