এ বসন্তে বসন্ত নেই
- কায়সার পারভেজ ২৪-০৪-২০২৪

এ বসন্তে বসন্ত নেই
মেঘের আকাশটারে
চেয়ে দেখি বারেবার,
এই বসন্তে মনের ব্যথা
বাড়ছে বেজায় সশঙ্কয়!


কোয়েল যেন মধুর স্বরে
ডাকছে না আর কুহু,
রঙের নেশায় রাঙা হয়ে
নাচবি কেমনে বিহু!


একটুখানি সামলে নিস
করোনার ভাইরাস,
সবার মনে ছড়িয়েছে রে
ভীষণ রকম ত্রাস।


এ বসন্তে সে বসন্ত নেই
কেটে যাচ্ছে সময়
বৈশাখও এসেছে দ্বার পায়।
তাই বুঝি আজ কেঁদে মরে
কত না পিয়াসী মন।


এ বসন্তে বসন্ত নেই
ভালোবাসা তাই ইটের
দেওয়ালে টাঙানো দোকান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।