স্বগতোক্তি
- তাসফিয়া আক্তার তৃষা ২৩-০৪-২০২৪

প্রতিনিয়ত ভালো থাকার অভিনয়ে
ক্রমেই বাড়ছে দক্ষতা,
কুশল বিনিময়ের উত্তরে
অবলীলায় বলতে পারি-
"আমি ভালো আছি,আপনি?"

চারদিকে যখন ভাঙনের প্রচন্ড শব্দ
ভাঙছে বিশ্বাস, ভাঙছে হৃদয়,
ভেঙে যাচ্ছে স্বপ্ন
নির্বিকার আমি তখনো বলি,"ভালো আছি"

চারদিকে যখন মৃত্যুর শীতলতা
বিবেকের মৃত্যু, সত্যের মৃত্যু,
রং ছড়ানো ইচ্ছেদের মৃত্যু
অস্পৃশ্য আমি তখনো বলি,"ভালো আছি"

চারদিকে যখন শুধু অন্ধকার
মিথ্যের অন্ধকার, কলুষতার অন্ধকার,
চোখ ধাঁধানো আলোতেও অন্ধকার
অবিচল আমি তখনো বলি,"ভালো আছি"

স্নেহমাখা জিজ্ঞাসু চোখের দিকে তাকিয়ে বলি,"ভালো আছি।"
ভালোবাসা ভরা জিজ্ঞাসু চোখের দিকে তাকিয়ে বলি,"ভালো আছি।"
বিশ্বাসে ভরা জিজ্ঞাসু চোখের দিকে তাকিয়ে বলি,"ভালো আছি।"

মধ্যরাতে আয়নার সামনে দাঁড়াই,
আমার জিজ্ঞাসু দৃষ্টির উত্তরেও
মুচকি হেসে বলি,"আমি ভালো আছি।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।