আমি অপেক্ষায় রবো
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

আধখানা চাঁদ তোমাকে দেবো অমাবশ্যার রাতে,
তুমি গরম জলে ডুবিয়ে পান করো।
ক্লিওপেট্রার মতো দীর্ঘ গ্রীবার খাঁজে লুকিয়ে নিও,
তুষারের মেঘ ভেঙে ক্ষয়ে যাওয়া কোমল মমতা।
নিদ্রাহীন ওই চোখে মেখে নিও জোছনার আলোয় ধুয়ে যাওয়া রাতের কাজল,
তারপর চুপিসারে চলে এসো হাসনাহেনার বিলাসী ছায়াতলে।
রাতজাগা পাখির নরম পালকে ছুঁয়ে নিও ক্লান্ত দেহখানি,
ঘুমেরাও লুটাবে তোমার পায়ে রিনিঝিনি নূপুরের বিমোহিত সুরে।
আমিও অপেক্ষায় রবো তৃষ্ণার্ত ও ঠোঁটে ভালোবাসার পরশ বুলিয়ে দিতে,
ঝরা বকুল হয়ে রাত শেষে ভোরের কুয়াশার প্রেমমাখা সকালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।