স্বাধীনতা তুমি নেই
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

স্বাধীনতা তুমি নেই অসহায় মানুষের ঘরে,
হারিয়ে গেছো তুমি জুলুম অন্যায়ের ভীড়ে।
স্বাধীনতা তুমি নেই সাধারন লোকের সাথে,
হারিয়েছো তুমি নারীর একা চলার পথে।
স্বাধীনতা তুমি নেই ভোটের বাক্সের মাঝে,
হারিয়ে গেছো তুমি ভিখারির ঘরে সাঁঝে।
স্বাধীনতা তুমি নেই শিশুদের পড়ার ক্লাসে,
হারিয়ে গেছো তুমি কিশোরীর চলন্ত বাসে।
স্বাধীনতা তুমি নেই হাজারো শিক্ষালয়ে,
হারিয়ে গেছো তুমি খুনী সন্ত্রাসীদের ভয়ে।
স্বাধীনতা তুমি নেই হাটে মাঠে আর বাড়িতে,
হারিয়ে গেছো তুমি দুখিনীর ভাতের হাঁড়িতে।
স্বাধীনতা তুমি নেই বাবা মায়ের শেষ বয়সে,
হারিয়ে গেছো তুমি আজ অনেকটা দুরে এসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।