ত্রাণ
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৪-০৪-২০২৪

একদিন গোরস্থানে হবে ঘর,
মনে এখনো নেই কেন ডর।
চুরি করে ত্রাণের চাল,
প্রাণ পাখি উড়ে গেলে হবি কঙ্কাল।
ধরা পড়লে নেতাগিরী,
পিঠের হাল তুলবে ছিঁড়ি ছিঁড়ি।
জনগণের করবে না কোনো ভুল,
নাপিত দিয়ে আঁচি দিবো মাথার চুল।
জুতোর মালা গলায় দিয়ে ঘুরাইবো
নারী-পুরুষ পিছনে হাততালি বাজাইবো।
মান-মর্যাদা ছিলো যতো,
পিঠের উপর পড়বে শতো শতো।
সুযোগ থাকলে সেবা করিও আপ্রাণ,
ভুলেও করিওনা চুরি গরীবের ত্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।