পরাজয়
- রাশেদ নাইব ২০-০৪-২০২৪

বীর কখনো হার মানেনা
বুঝেনা সে পরাজয়,
জীবন যুদ্ধে এগিয়ে যাবে
যদিও তার মরণ হয়!

অর্থের কাছে করবেনা সে
আপন মস্তক নত,
এ কথাও জেনে তিনি
বিপদ হবে শত!

ন্যায়ের পতিক দাঁড়িয়ে থাকবে
কভু হবেনা নিচু,
অন্যায় যতই এগিয়ে আসুক
করুক তাহার পিছু!

সত্যের বানী বহন কারী
থাকুক কারাগারে,
মিথ্যা কখনো পাবেনা প্রর্চয়
করতে ঘায়েল তারে!

যুগ যুগ ধরে দেখেছে জাতি
অত্যাচারীর পরাজয়,
পক্ষান্তরে সত্যকি কখনো
তিমিরেই ডুবে রয়!

সাধুর ভুলিতে মন ভুলাচ্ছেন
আমরা কিন্তু ভুলিনি,
সবুজ ঘাসকে লাল করেছেন
এখনো দাগ মুছেনি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।