অভিমানী কবিতারা
- রাইহান এইচ সোহাগ ১৬-০৪-২০২৪

নীলাপ্সরী শুনেছো ?
কবিতারা প্রতিদিন
তোমাকে নিয়ে অভিযোগ তুলছে ।
কাল একটা ত আজ দুটো ।
কাব্যবিদ্ধ কানগুলো প্রচন্ড রকমের
ঝালাপালা।
এখন নাকি আমি রোজ
করে ছন্দে তালগোল পাকাই ।
ভালোবাসা লিখতে গিয়ে ভালোবাসি লিখে ফেলি।
আর প্রিয়তমেষুর জায়গায় প্রিয়তমা ।
কবিতার আল্পনা
আমার লিখা হয় না ।
এখন তাতে নাকি তোমার কল্পনা ভর
করে ।

আগে প্রতিটা রাত ঘুমুতে যাবার
আগে আধখোলা চোখে আমি
কাব্যকে ভেবে ভেবে ঘুমিয়ে যেতাম |

আর এখন...
এখন প্রতিটি রাত কাটে তোমার
সাথে সেই নয়া মডেলের
সেলফোনটায় ।

কবিতার অমিয় ধারায় যে আমার
দিব্যলোক আলোকচ্ছটায় টইটম্বুর ।
এখন তাতে ভাটা ।
তোমাতে নাকি আমি আজ প্রেমান্ধ ।
তাই কবিতার সুধা নাকের গহ্বর দুটোয়
আজো ভেদ করে নি ।

গদ্য আর পদ্য কবিতায় যে দ্বন্দ্ব,
তা আজ চুকেবুকে গেছে ।
কবিতারা একজোট ।
শাসিয়ে বলে দিয়েছে,
আমার হৃদয়ে রক্ত আভা গোলাপের
বদলে দোয়াতের
কালিমা লাগিয়ে দিবে ।
তোমার চুলের গন্ধ ছুড়ে
কাব্য সুষমায় ভুলিয়ে দিবে ।
কবিতারা কি কখনো ভালোবেসেছে ?
বাসে নি ।
হৃদয় আত্মা কখন যেনো খোয়া গেছে ।
কবিতারা সেটা জানে না ।
কে ই বা জানে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।