খোলস-জীবন
- জসর আহমেদ ইউসুফ হক ২৪-০৪-২০২৪

আরও একটা আগুন ধেয়ে আসছে। আত্মহত্যা ও হ্যামলেট গল্প হ'তে হ'তে ঘুমিয়ে পড়েছে। ক্লান্ত শরীরে মৃত্যুর দাগ থাকে না,ঢেউ ও ঢেউ মুছে নিয়ে যায় মৃত্যু-দাগ ও ছাপা অক্ষর। ন্যাকড়া ও ভাষা জমতে জমতে ইতিহাস হয়ে ওঠে। রক্ত ও স্নান তৈরি করে রাস্ট্র। সহজ হয়ে ওঠে মৃত্যু ও অভিঘাত। কোনো একজন কাঁদলেই হবে,সবার চোখে আগুন জ্বলে না। মণিকোঠায় ঢাকা জীবন অল্প ভাঙলেই কেঁদে ওঠে হাউ-মাউ করে।খোলস ভাঙলেই জন্ম, জ্বলে ওঠে আগুন। ছাই ও ভস্ম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।