নব্য রাজাকার
- রাশেদ নাইব ২৯-০৩-২০২৪

দেশকে নাকি খাইছে গিলে
একাত্তরের কালে,
বাংলায় দেখি মারছে উঁকি
রাজাকারের ছেলে!

রাজা দিচ্ছে কেন্দ্র থেকে
জনগনের ত্রাণ,
নেতা খাচ্ছে গ্রামে বসে
ডুবাচ্ছে রাজার মাণ!

রাজাকার যদি তারাই হয়
কথা বলে রাজার পক্ষে,
নব্য তাহলে এরাই হবে
পদচারণ চলে রাজার কক্ষে!

খাইছে এরা সব কিছু-ই
দিনে কিংবা রাতে,
চাল, ডাল,তেল,লবণ খেলো
ভাগ বসাইছে ভাতে!

বিচার যদি করতেই হয়
এঁদের আগে ধরেন,
দলীয় বলে ছাড় দিচ্ছেন
নির্দলীয় কেন মারেন?

রাজাকার রাজাকার
একই ধ্বনি শুনেছি
রোজ কানে,
নব্য বলে রেহাই পাচ্ছে
পুরাতন মারেন প্রাণে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।