বাঁচাও স্বাধীনতা
- রাশেদ নাইব ১৮-০৪-২০২৪

এটা স্বাধীন ভূমি নয় পরাধীন
নয় কারো বাপের জমি,
মন চাইলে করবে এটা সেটা
চলবেনা কোনে পাগলামি!

ত্রিশ লক্ষ শহীদ দিয়েছে জীবন
অর্জন করেছে স্বাধীনতা,
বাঁচার জন্য করতে হবে আবার লড়াই
এটা ছিলোনা কথা!

স্বৈরাচারের প্রহষনে পরে আজ
নিস্তব্ধ স্বাধীনতার বানী,
চিৎকার করে বল্লেও শুনেনা কেউ
জনতার আত্নধ্বনি!

ইজ্জত হারিয়েছে দু'লাখ মা'বোন
সেটা ছিলো নাকো শেষ,
নতুন করে বাক স্বাধীনতায় পাওয়া যাচ্ছে
তাহার কিছু লেশ!

একাত্তরের রণাঙ্গনে বেজে ছিলো
স্বাধীনতার জয়গান,
এতো বছর পরে কেনো চাচ্ছি আবার
স্বাধীনতার পূর্ণবান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।