চাঁদের বুড়ি
- রাশেদ নাইব ১৯-০৪-২০২৪

রোজ বিকেলে চাঁদের বুড়ি
বসছে এসে চাঁদে,
মুক্ত আকাশে বুড়িকে দেখতে
আমি গিয়েছি বাড়ির ছাঁদে।

বৃদ্ব বুড়ি গল্প করছে নাতি
নাতনীর সাথে,
মেঘের ছাঁয়া ঢেকে দিচ্ছে
আমি দেখছিনা তাঁতে।

জোস্না ছড়িয়ে চাঁদের বুড়ি
বিলিয়ে দিচ্ছে আলো,
তাইতো দেখে বিষণ্ণ মনটা
হয়ে গেলো ভালো।

আঁধার রাতে চাঁদের বুড়ি
ঐআকাশে দিচ্ছে উকি,
মিষ্টি আলোতে মেঠো পথ
সুন্দর চেয়ে দেখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।