করোনার করুণ অবস্থা
- রাশেদ নাইব ২৪-০৪-২০২৪

করোনা যখন আসছে ধেয়ে
ভয় পাচ্ছি মৃত্যুকে,
ইসলাম ঈমানের রাখছিনা খবর
থাকতে চাচ্ছি সযত্নে।

আল্লাহ'র গজব তখনি আসে
কামাই যখন দু'হাতে,
এই ব্যাপারে মহান আল্লাহ্
ইরশাদ করেছেন কুরআনে।

ন্যায়ের আজ্ঞা দিচ্ছি ঠিকি
অপটুকে রুখছি না,
সমাজ ভরছে অশ্লীলতায়
দেখেও কেউ দেখছিনা।

ইহুদির হলে আল্লাহ'র গজব
মুসলিম হলে পরিক্ষা,
আর কতো কাল চলবে এমন
আমাদের মাঝে নিরীক্ষা।

তোলপার পুরু বিশ্ব ভূখন্ড
চলছে বিনয় অনুনা,
তত্ত্ব বিত্ত একাকার নিরুপায়
অম্ভর ক্ষিতি করোনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।