কবিতা যুগল
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৯-০৩-২০২৪

কবিতা যুগল
(১)
তোমাকে দেখি আমি
সূয্যমুখী ফুলের বুকে
কখনো শারদীয় রাত আকাশের
গোল আলোটার মাঝে
হাসিমাখা মুখে যেন
চেয়ে থাকো আমার দিকে।
কখনো দেখি নক্ষত্র বীথির পুষ্পে পুষ্পে
হাসিমাখা মুখে যেন
চেয়ে থাকো আমার দিকে।
তোমার বুকের মন্দিরে রাখা
গোলাপের নির্যাস
আমাকে আকর্ষণ করে ঘ্রাণোন্মাদের মত
ইচ্ছে হয় সুকোমল নিষ্ঠুরতায়
শুষে নিই সমস্ত নির্যাসটুকু।
আবার দেখি তোমায়
গোধুলি লগ্নে সবিতা আভায়
কখনো শাওনো মেঘমালায়
কখনো বা শান্ত যমুনার স্রোতধারায়
ম্লান মুখে যেন
চেয়ে থাকো আমার দিকে।
ইচ্ছে হয় নিয়ে আসি তোমায়
বৈজয়ন্তীতে সাজিয়ে আমার আঙিনায়।

(২)

তুমি চলমান গঙ্গার স্রোতধারা
হয়েছ শিকার ফারাক্কার
ধ্বংশ ও সৃষ্টি শক্তি হয়েছে রহিত
উরস ক্রমান্বয়ে হচ্ছে রস শূন্য
ক্ষীণ হয়ে আসছে কলেবর
ব্যথায় মুহ্যমান ধুধু বালুচর।
আমি সেখানেও দেখেছি তোমাকে
অর্থপূর্ণ বোবা দৃষ্টিতে
চেয়ে থাকো আমার দিকে।
পূবালী বাতাসের মাঝে আমি
অনুভব করেছি তোমার বাস্তবতা
শুনেছি নিঃশব্দ কান্নার ধ্বনি
পেয়েছি সোঁদা গন্ধ
শুধু তোমার আদ্র পরশে।
ইচ্ছে হয় সাজিয়ে আনি তোমায়
বৈজয়ন্তীতে আমার আঙিনায়।
তোমার মালঞ্চে ফুটবে
অদ্ভূত সুঘ্রানে আবার
সকাল বেলায় মল্লিকা
সন্ধ্যা বেলায় রজনী গন্ধা আর হাস্নাহেনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।