ডায়েরী
- নিহারিকা মায়া - অনুভব ২৯-০৩-২০২৪

বেশ পুরনো এক ডায়েরী
আমার স্মৃতি আঁকড়ে
পড়ে রয়েছে এক কাঠের বাক্সে
বাক্সটি অতি বৃদ্ধ
খুলতে গেলেই
চিন করে আওয়াজ করে
হয়তো কিছু বলে
ধুর ছাই!
তুই যাই বল
এবার ডায়েরী খোলার পালা
শেষ খুলেছিলাম
মাস খানিক আগে
মনে কিছু দুঃখ ছিল যে!
তা ঢেলে দিয়েছিলাম তোর প্রাণে
জানি বড্ড অভিমান
করে থাকিস এই জন্য
তাই আজ এলাম
আনন্দ খানি তোকে দিতে
ডায়েরী খুলতেই
ঝড়ে পরলো শুকনো গোলাপ
এতো দিন রেখেছিলাম
যা ভিশন যত্নে
ডায়েরী বলল
ফেলে দে যা ছিল পিছনে
ভরিয়ে দে যা আছে গোপনে
যাহ.....
দিলাম রাঙিয়ে আনন্দে
বুনে দিলাম সুখ তোর
পাতায় পাতায়
লাল বধূ হয়ে চললি কোথায়?
উহ্!! ডায়েরী তুই বেজায় পাজি
উত্তর দিতেই আমি শরমে মরি
তেদে লিখে অন্দরে
দেখে মন ভরি
নেহ্!!
লিখে দিলাম যত আছে কল্পনা-জল্পনা
তবে যাই আজ ফিরে
আবার আসবো মাসখানিক পরে
সুখের হলে বছর শেষের পরে
আচ্ছা আসিস তবে
সংসার ঘুছিয়ে, বৃদ্ধ হয়ে
স্মৃতি স্মরিয়া বাঁচতে
শেষ
চিন শব্দ
কাঠের বাক্সে বন্ধী
বন্ধ ডায়েরী
পুনোরায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।