বস্তিতে দেখেছি
- রফিকুল আলম ২৯-০৩-২০২৪

বস্তিতে দেখেছি
===রফিকুল আলম
বস্তি পাড়ায় দেখেছি আমি
এক টুকরা পলিথিন আর চাটাই চটে
বেড়া ঘিরে সাজায় ঘর নব বধু
সংক্ষিপ্ত আয়োজনে করে বাসর রচনা
শুনেছি নিশায় কলাবধুর কলালাপ
কালশিটে কপোলে বেরুতে দেখেছি
উল্টানো পিরান গায়ে।
করতে দেখেছি কাজ সারাদিন
গুলশান পাড়ায় ইমারত বানাতে
রচিবে বাসর কোন কলাবতী
এই বিশাল আয়োজনে।
অথচ সে তার পলিথিন মোড়া ঘরেই
মেখেছে কিঞ্জল হয়েছে পোয়াতী
জন্মেছে শিশু সুতীব্র চীৎকারে
বুঝাতে চেয়েছে এ চীৎকার তার প্রতিবাদের ভাষা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।