নামে মুসলিম
- রাশেদ নাইব ২৪-০৪-২০২৪

জন্মেছি আমি মুসলিম ঘড়ে
নাম পেয়েছি মুসলমান,
লোক সমাজে চলছি আমি
রাখছিনা কোন মান!

ধর্মের জ্ঞান রাখছিনা আমি
কাজ করি সব বেমানান,
লোক লজ্জা গিয়েছি ভুলে
ধর্মকে করছি অসম্মান!

নামাজ রোজা বাদ দিয়েছি
মন চাইলে পরি,
বিষেশ কিছু দিন বা রাতে
আল্লাহকে আবার ধড়ি!

অশালীনতায় রাস্তায় হাটি
মাথায় থাকেনা কাপড়,
পর পুরুষের নজর কারে
আমার পায়ের নুপুর!

পরিবার কিংবা সমাজ বলি
দ্বীনি শিক্ষা অঁচল,
দেশ দায়িত্বে বামরাম বসে
বিদেশি শিক্ষা করে সচল!

নব্বই শতাংশ মুসলিম দেশে
ক্রমেই চলে বিদেশি কালচার,
মুসলিম আমি গিয়েছি ভুলে
সমাজে চালাচ্ছি ব্যভিচার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।