নবাবজাদা
- রাশেদ নাইব ২০-০৪-২০২৪

দূর প্রবাসে একা এসে
করছি কামাই পরের দেশে
টাকা পাঠাই মাসের শেষে
দেশে বসে খাচ্ছো হেসে।

আরামের সেই বিছনা ছেড়ে
উঠি আমরা খুবই ভোরে
নাস্তা দেয়ার থাকে না কেউ
চলতে হয় যে দৌঁড়ে দৌঁড়ে।

বেলা পেরিয়ে দুপুর আসে
চলি খেতে কষ্টে হেসে,
ঘড়ির কাটায় থাকে মাপ
দেরী হলে বেতনে আশে চাপ।

ঘুড়ে যায় মিনিট ঘন্টা
কেটে যায় কতো দিন,
বছর শেষে তবুও শুনি
এখনো আছে ঝণ।

বিদেশের টাকা দিচ্ছি দেশে
খেতাব পেয়েছি নবাবজাদা,
প্রবাসীর সন্মানে আঘাত হানে
সেইতো হারামজাদা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৪-২০২০ ০১:১০ মিঃ

Excellent