গৃহবন্দি
- রাশেদ নাইব ২৮-০৩-২০২৪

দুনিয়া যব নিয়েছো ঘাঁড়ে
ক্ষমতার ভয় দেখিয়ে,
সামান্য এক ভাইরাস এসে
সত্যতা দিলো শিখিয়ে!

সকাল সন্ধ্যা গৃহবন্দি
রাজা কিংবা প্রজা,
পাপ ছাড়েনা বাপকেও তা
ভুগছে সবে সাঁজা!

সুস্থতাতে মিলেনি সস্তি
নিয়ম নীতি ছেড়েছো,
কথায় কাজে মিল না রেখে
পাপ সাম্রাজ্য গড়েছো !

গরীব দূঃখীর হক মাড়িয়া
আড়ালে গড়েছো সন্ধি,
গজব দিয়েছে প্রভু এবার
রেখেছে গৃহবন্দি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।