ব্যভিচারিণী
- কানিজ ফাতেমা আনিকা ২৫-০৪-২০২৪

ঠিকরে গেলো চোখের মনি
তোমায় দেখা,
এমন দায়..!
রূপ দেখেছি দুপুর বেলা
সিঁড়ির নিচে?
বারান্দায়!
এক্ষনি ও চোখ বিঁধেছে
নীলচে গড়ল, রোমকূপে!!
অন্ধকরো,
অন্ধকরো, অন্ধমরে, কোন রূপে?
চোখের পাতায় পাপের পাহাড়
কাঁপছে প্রবল ডান-ভুঁরু!
আমার ঘরে পুরুষ আছে
জংখা, নাভি, দুই উরু!
সমুদ্র নেই
সমুদ্র নেই,চিলেকোঠায় ছিটকিনি..!
দুপুরবেলা নদীতে চল
কোটাল আসার দিন চিনি?
সমুদ্র তোর হাতের মুঠোয়
উপচানো ঠোঁট, আঁশটে নুন!
জলের নিচে পুরোনো টান
জলের উপর তুই নতুন..
কত বছর স্নান করিনি
জ্বর শুষেছি দুচোক্ষে!!
ওরা আমার অসুখ দেখে
দূর থেকে আর অলক্ষে!
আজন্মকাল, ক্ষুৎপিপাষু!
রূপ খুলে দে, রূপকে খাই?
এখন আমি ভাত রাধিনা
উনুন ভাঙা, উঠছে ছাই..
তাপ দেখেনি আকাশ-পাতাল
পাপ দেখেনি আমার চোখ..
ঘরের পুরুষ অন্য ঘরে
আমার পুরুষ অন্য লোক...!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

GulamKibria
০৪-০৬-২০২০ ১৩:১৭ মিঃ

চমৎকার

Dojieb
১১-০৪-২০২০ ১৪:০৮ মিঃ

অসাধারণ আপু। যতগুলো পড়লাম তাতে আপনার ভক্ত না হয়ে পারছিনা।

kanizc0
১০-০৪-২০২০ ১৯:৪৪ মিঃ

vaia i will try my best :)

kanizc0
১০-০৪-২০২০ ১৯:৪৪ মিঃ

vaia i will try my best :)

rakibimtiaj
১০-০৪-২০২০ ১৮:৩০ মিঃ

Bhon lekhar line gulu thik hole lekha ta sundor hoto

kanizc0
১০-০৪-২০২০ ১৪:১৫ মিঃ

thank you <3

M2_mohi
১০-০৪-২০২০ ১৩:০৮ মিঃ

Welcome