ধ্বনির প্রতিধ্বনি
- তাসফিয়া আক্তার তৃষা ২৩-০৪-২০২৪

মুগ্ধ চোখের সীমানায়
স্বপ্ন নয়,
দুঃস্বপ্নের মেঘেদের আনাগোনা,
হৃদয়ের নদীতে সুখ দুঃখের ঢেউ।

কখনো দুকূল লন্ডভন্ড করে দিয়ে যায়
কালবৈশাখী ঝড়।

বয়ে যাওয়া স্রোতের তোড়ে
কিছু স্মৃতি ভেসে যায়
আর কিছু ঠাঁয় দাঁড়িয়ে থাকে,
গ্রীষ্মের খরতপ্ত রোদের মতো
তিলে তিলে দগ্ধ করে।

তবু থামেনা
মৌন নীলের ইশারায়
স্বপ্ন খোঁজার চেষ্টা,

ব্যাকুল হয়ে কান পেতে থাকা
কোন বারতা শোনার অপেক্ষায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।