কেন এলো না?
- কানিজ ফাতেমা আনিকা - জীবন থেকে নেয়া ২০-০৪-২০২৪

আজ অবধি,
জীবনে যাদের সাথে দ্যাখা হয়েছে,
কথা হয়েছে
প্রেম হয়েছে..
তাদের আসারই ছিলো।
এখন মনে হয়
একটুও বেশি বা কম কেউ থাকেনি।
যতটুকু মেয়াদ ছিলো ততটাই।
যতটুকু কথার অপেক্ষা ছিলো।
যতটা হাঁটার ছিলো,
ততোটাই হয়েছে।
রাতের অন্ধকার আর ভোরের আলোরা
এসব জানতো।
গাছেরা জানতো যেমন!
যেমন জানা ছিলো মেঘেদের, পাহাড়েরাও।
শুধু মানুষ জানে না
কে আসবে, কে থাকবে
আর কারা কোনোদিনই এলো না..!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Dojieb
১১-০৪-২০২০ ১২:২১ মিঃ

আপু, আপনি আসলেই সুন্দর লেখেন। লাইনগুলো এরম গড়ান না দিয়ে, একই লাইন একটু ভেঙে ভেঙে দেবেন নিজের মতো বুঝে; নইলে পড়তে অসুবিধে হয়। মন্তব্যের জন্য মনে কিছু নেবেন না।

kanizc0
১০-০৪-২০২০ ১৯:৪৩ মিঃ

ভাইয়া আমার সব কবিতাই অগোছালো?

kanizc0
১০-০৪-২০২০ ১৯:১০ মিঃ

:'( accha

rakibimtiaj
১০-০৪-২০২০ ১৮:৪৭ মিঃ

একটি লেখা তখনই সুন্দর হয় যখন তার সাজানোটা পরিপূর্ণ থাকে. বোন আপনি লেখার লাইন গুলোর প্রতি মনোযোগী হন তা না হলে কতৃপক্ষ আপনার ব্লগটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারে!

ধন্যবাদ