কাগজের আইন
- রাশেদ নাইব ২৬-০৪-২০২৪

কাগজের পৃষ্ঠায় লেখা আছে
বহু আইনের দ্বারা,
বিচার চেয়ে অগণিত মানুষ
হয়েছে ভিটা হারা!

দৃষ্টি সামনে করছে জুলুম
আইন নিচ্ছে তুলে,
ফাঁক ফোঁকরে মিলছে রেহাই
জনতা যাচ্ছে ভুলে!

বিচার চেয়ে নিরিহ ব্যাক্তি
হয়েছে লাঞ্ছিত,
শিশু কিশোরি বৃদ্ধা সবে
হয়েছে ধর্ষিত!

আইনের কথা বুলিতে চলে
কাজে কর্মে অচল,
অর্থের মানদণ্ডে ক্ষমতার বলে
ঘৃণিত কাজ গুলুও সচল!

ধর্ষক ভক্ষক আইনের রক্ষক
নির্জনে যখন মিত্র,
কাগজের আইন আসবেনা কাজে
পাল্টাবেনা সমাজের চিত্র!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।