নতুন সকাল
- উম্মে সুমাইয়া মিম ২৯-০৩-২০২৪

আজ আকুল কেন সূর্যরথের কাঞ্চা আলোর প্রভা
আকুল কেন কাকতাড়ুয়া মেঘ,
আজ ধানের শীষে হীরক কেন চাঁদের মতন জ্বলে
বাতাস পেলো কোন পাতালের বেগ?


কুয়াশারই শাড়ি পড়ে কোন কিশোরী হায়
কান্তি কুমার হাসি হেসে যায়,
নাম না জানা কোন ফুলেরই সুবাস আসে ভেসে
ভোরের কানে নিত্য মুখ লুকায়।


বাতাস কেমন হেলেদুলে ছন্দ করে করে
পাঠশালারই ছড়া খানা কাটে,
হেমাঙ্গিনীর টিপের মত সূর্য বুকে করে
জাগলো সকাল আকাশ পথের পটে।


কি শোভাময় মিষ্টি সকাল, কি হাসি ময় মুখ!
হাসছে যেন দুষ্ট পৃথিবীটা,
আধার-আলোর একটা দিনে সকালখানি এসে
পরিয়ে দেয় চন্দচুমি ফোটা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dojieb
১২-০৪-২০২০ ১৩:৪৩ মিঃ

সুন্দর।

M2_mohi
১২-০৪-২০২০ ১৩:২৪ মিঃ

মনোমুগ্ধকর