হোম কোয়ারেন্টাইন !
- ইউনা আফরোজ ২৩-০৪-২০২৪

পাখিদের জিঙ্গাস করলাম_তোমরা মানুষ ভালোবাসো?
বনের কিছু পাখি আমার দিকে তাচ্ছিল্যের চোখে
তাকিয়ে কিছু না বলে উড়ে গেল ।
আমার খারাপ লাগলো খুব।
অন্য কিছু পাখি আমাকে সান্ত্বনা দিতে দিতে বলল_
ওরা স্বজনহারা !
আমি জিঙ্গাস করলাম _কোথায় তারা?
বলল _তোমাদের কয়েকজন আসে মাঝে মধ্যে !
তারপরের কাহিনী সবার জানা।
খাঁচার পাখিদের কাছে গেলে ওরা ডানা লাগবে কিনা আমাকে জিঙ্গাস করে !
বোকা পাখি !আমি ডানা দিয়ে করবো কি!
তারা বলে_তো আমরা কি করবো?
আমি আহত হই
তাদের সংস্পর্শ ছেড়ে চলে আসি !
কারণ তারা কেউই মানুষ ভালোবাসে না ..কেউ না।

আমি এক সামান্য কবি !
বনমন্ত্রী নই !
হলে ভালো হত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

jd_pervaz
১৭-০৪-২০২০ ২৩:১৮ মিঃ

হুমম কিছুক্ষণ খেই হারানোর মতই ছিল