আর একটি যুদ্ধ
- রফিকুল আলম ২৬-০৪-২০২৪

আর একটি যুদ্ধ
=====রফিকুল আলম
প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ
দিনের পর দিন বেড়েই চলেছে
মুখ থুবড়ে পড়েছে বিশ্বমানবতা
থামছেনা মৃত্যুর মিছিল
আমার বিশ্বস্ত নিঃশ্বাস
আজ যেন বিশ্বাসহীন ভয়ঙ্কর
আমিও যোগ হতে পারি মৃত্যুর মিছিলে
ওদের মতো ভালবাসার সমাপ্তি টেনে
যে কোন সময় যখন তখন ।
আজ বাঙালীর পহেলা বৈশাখ
সরকারের শপথের এপ্রিল মাস
বাঙালী জীবনের এক আনন্দঘন দিন
কোথায় আজ বৈশাখের গান
প্রাণের মেলা আর উৎসবের হালখাতা?
আজ আমাদের প্রাণের বৈশাখ
লকডাউনে, কোয়ারেন্টিনে সঙ্গনিরোধে।
কে যেন অদৃশ্য বিষাক্ত ছুরি হাতে
ঘুরছে মনুষ্য প্রাণ সংহারে।
আজ জেগে ওঠো বাংলাদেশ
যে ভাইরাস নামক অদৃশ্য যমদূত
একটু ডিটারজেন্ট পাউডার আর
এক চিলতে পানির ছোঁয়াতে শেষ হয়
সেই অণুজীবের বিরুদ্ধে সাহস ধরো
আর একটি যুদ্ধ করার জন্য
যমদূত কোভিড-১৯ এর বিরুদ্ধে
২০২০ এর এপ্রিলে শপথের মাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৪-২০২০ ১৩:০৬ মিঃ

নববর্ষে জাতীর জন্য সুখবর কামনা করি।