আড়ালে কান্না
- রাশেদ নাইব ২০-০৪-২০২৪

প্রতিদিনি কত খবর ছাপে
টিভি কিংবা পেপারে,
এভাবেই যায় আড়াল হয়ে
থাকেনা খোঁজ কোন ব্যাপারে!

গরীব অসহায় দুস্ত মানুষ
ক্ষুধায় মরে আড়ালে,
থাকবেনা অভাব এমন আর
তুমি উঠে দাঁড়ালে!

বেকারত্বের নিঃসঙ্গতায় কাটে
কত অভাবনীয় দিন,
লোক অগোচরে কান্নার বর্ষা
প্রাণের চাহিদায় করে ঝন!

অভাব দস্তুর স্বভাবের হত্যা
নিচু কাজে ঝুঁকে মন,
অসত্য পন্থা বুঝেও অনেকে
ভ্রান্ত পথে করে গমন!

মানবিক হস্ত প্রসার করে
তুলতে হবে পান্না,
স্বজনপ্রীতি কর্ম রুদ্ধ করে
মুছতে হবে কান্না!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।