মহামারীর দিনলিপি
- মোঃ আব্দুর রহমান ২৯-০৩-২০২৪

আমি বসে বসে পাতা গুনি,
কাঁঠাল পাতা, মেহগনি পাতা, বাঁশ পাতা
পাতাগুলো বাতাসে উড়ে চলে যায় দূরে
বহু দূরে; আমি তখন গাছ গুনি
আম গাছ, জাম গাছ, শিলকড়ই গাছ
ধীরে ধীরে আঁধার আসে, গাছ গুলো
ছোট ছোট আলোর টুকরা হয়ে যায়
গাছগুলো তাঁরা হয়ে যায়,
আমি তখন তাঁরা গুনি

তাঁরা গুনতে গুনতে ক্লান্ত হয়ে
আমি ঘুমিয়ে পড়ি; পরদিন আবার
বসে বসে পাতা গুনি
আম পাতা, মেহগনি পাতা, শিলকড়ই পাতা..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।