মহিমার্ণবের মাদুর
- Farid Hasan ২৫-০৪-২০২৪

মহিমার্ণবের মাদুর

যে দিকেই তাকাই টাংগুয়ার হাওড় থেকে কর্ণফুলী
কিংবা মহানন্দা থেকে মধুমতি - সকল তটিনী
চালগুঁড়া রঙে বহমান বক্ষে আঁকে তোমারই আলপনা ,
পরিরা রাঙায় নীলিমা-শুভ্রে তোমার পাঞ্জাবি পাজামা ।
শৈশবে দেখেছি তোমায়– অভীক, ভরাট স্বর , মগড়া পাড়ের জমিনে,
মোক্তারপাড়া পল্টন রেসকোর্স রাওয়ালপিণ্ডি, কেঁপেছে তোমার কণ্ঠে ,
তুমি মিশে গেছো নিরবে , আমার মননে মসিতে ।
মিলেছ নিসর্গে নদীতে পবনে ,কংস থেকে কলারাডো ,
মিশ্ররাগে সুর সাধে তব সাথে সজনা বিলের বিহগে
পরিযায়ী হীরামন সপ্তসুরে ছড়ায় পৃথ্বীর পরতে পরতে ।

হেথায় হাবেলি-হোমসেপিয়ান্স হামেশা হতধী হয় ,
হাসনাহেনা হযবরল হাওয়ায় হর্ষ হারায় ।




১৫।০৪।২০২0

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৪-২০২০ ১৬:৫৫ মিঃ

Excellent