বাংলা নববর্ষ ১৪২৭
- অর্পন চৌহান - নিজস্ব গ্রন্থের কাব্যগ্রন্থ ২৪-০৪-২০২৪

বাংলা নববর্ষ

নববর্ষ শুরু হবে সূর্য উদয় হলে

রাত্রি যাপন করে শুভেচ্ছা কেন দিলে !

বৈশাখ মাসের প্রথম দিন কে নববর্ষ বলে

প্রিয়, নতুন বর্ষে সুখ বয়ে আসুক তোমার অন্দর মহলে !



অহংকার ও দম্ভকে দূরীকরণ কর

জীবনে বয়ে আসুক সুখের খবর !

আজ এই মহামারীতে জীর্ণ মোদের ধরনী

আর্তের কান্না আমি এখন ও ভুলিনি !

হে প্রভু, হে সৃষ্টিকর্তা, হে আল্লাহ, হে ঈশ্বর

ধরনীর বুকে আজ আর্তের-কেন স্বাক্ষর !

কৃপা কর মোদের যেন ভালোভাবে থাকি

সকলে মোরা মোদের সৃষ্টিকর্তাকে ডাকি !

নববর্ষের নবদিনে উঠে যেন নব রবি

হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে আঁকি সাম্যের ছবি !

লেখক: অর্পন চৌহান

তারিখ: ১লা বৈশাখ ১৪২৭ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।