"নিজের অচেনা রূপ"
- Md.Noor Islam ২৯-০৩-২০২৪

তিক্ততায় গ্রাস হয়ে আমি
আবাস গড়ি বিরক্ততার নীড়ে ;
আমার দিকে দৃষ্টি দিয়ে
মুচকি হাসে, বাস্তবতা!
নীরবতা টেনে নেয় তার কাছে
হতাশা ধরে রাখে তার বক্ষযুগলে!

বর্তমান শৃঙ্খলতায় বদ্ধ হয়ে
আজ আমি মাকড়সা মানুষ ;
কেন্দ্রে আমায় স্থাপন করে
বৃত্ত সাজিয়েছে হিংস্র বেড়াজাল
তবুও বাঁচতে চাই,আমিও যে মানুষ!

কলঙ্কের অধ্যায়ে জর্জরিত হয়েও
খানিকটা শান্তির আশায়
বিচ্ছিন্ন হয়ে যাওয়া হৃদয়ের,
এক একটি টুকরো খুঁজি পথের ধুলোয় ;
আবার যদি গড়তে পারি!
একটি নব হৃদয়
সত্যিই তো, আমিও যে মানুষ!

******ধন্যবাদ ********

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৪-২০২০ ১৫:৩৭ মিঃ

সুকোমল ভাবনা