কৃপনতার ধসে
- রাশেদ নাইব ২০-০৪-২০২৪

এ জগত সংসারে বিত্তবানদের ফাঁকে
নির্জনে অসহায়ত্বে বসে গরীব স্বপ্ন আঁকে।

মুষ্টি হাত বাড়িয়ে যখন দেই মোরা ডাক
আশাভরা হৃদয় নিয়ে করে তারা তাক।

বিলাশবহুল প্রাসাদে কাটে বিত্তবানের রাত
নিঃস্বতার অপ্রিয় সত্যে রাস্তায় তারা কাত!

দানে যেথায় পূর্ণমিলে তবুও মোরা রুখে
কৃপনতার ধসে পরে গরীব মরে দূঃখে!

দানশীলতার গল্প শুনি হস্তে ঝরেনা সলিল
বাস্তবতার ভিন্নমতে পাক্ষিকতায় অমিল!

ছাঁদ বিহীন বাসস্থানে কাটায় তারা রাত্রি
অবহেলার বিপাকেই হয় মৃত্যু পথযাত্রী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৪-২০২০ ১৪:০৮ মিঃ

অসাধারণ লেখা। ভালো লাগলো।