একদিন তোমার জীবনে দেব ডুব
- Tonoy Chowdhury - জলোসৌধ ১৯-০৪-২০২৪

কপালে সেজেছে একটি লাল টিপ
করুণ আকাশের একলা চাঁদের মতো,
অসম্ভব অব্যক্ত অবেলার অভিযোগগুলো
যেন নয়নখানি দিয়ে মোমের মতো গলে গলে
পড়ছে আর গল্প বুনছে প্রেমে মিশে।
পরনে সবুজ রঙের শাড়ি,
অবসাদ সুখের উচ্ছৃঙ্খলতার চাহনি
ভাবনার জগতে চঞ্চলতার গানে ব্যস্ত
তোমার খোপায় বেলিফুলের মতো।
একদিন তোমার অন্তরে কষ্ট হয়ে নামব
যতক্ষণ না সমস্ত দুঃখগুলো ভেঙে গুঁড়িয়ে দেই
হব না ক্ষান্ত।
একদিন তোমার জীবনে দেব ডুব,
নিশ্চুপ আঁধারের কাঠগোলাপের ঘ্রাণে।

৪ বৈশাখ, ১৪২৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।