তোমরা ভালো থেকো
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

তোমরা ভালো থেকো
অচিন্ত্য সরকার

কেমন আছো সুমিতা? খোকা কেমন আছে? আর মা? তোমাদের কারো জ্বর কাশি,শ্বাসকষ্ট এ সব নেই তো? আমি তো দিল্লী বর্ডারে আটকে আছি।খুব চিন্তায় আছি।জানো,কাল থেকে কিচ্ছু খাইনি।কাছের জল টুকুও শেষ হয়ে গেছে।ওরা বলছে খাবার দেবে,কিন্তু কখন তা কিচ্ছু জানি নে।আমি একদম সুস্থ আছি তুমি চিন্তা করো না ,আমার কিচ্ছু হয়নি।কত রাস্তা হেঁটে এসেছি,শরীরে কোনো কষ্ট নেই।কিন্তু ওরা কিছুতেই শুনতে চাইছে না।কষ্ট শুধু মনে,কতদিন পর তোমাদের কাছে আসছিলাম.... খোকা কি খুব দুষ্টু হয়েছে?ওকে আটকে রেখো কিন্তু। তোমরাও বেরিও না।আমি ফিরে যেন তোমাদের সব সুস্থ দেখি.... ওষুধ,খাবার, খোকার জন্য জামা,মার জন্য হামানদিস্তি আর তুমি সেবার যেটা চেয়েছিলো,এবার সব নিয়ে যাবো ভেবেছিলাম.... হঠাৎ কি হলো, সদ্যদিনে কারখানা ছেড়ে সব চলে যেতে বলল,ফিরে এলে নাকি সব মাইনে দিয়ে দেবে....দল বেঁধে পাগলের মত ছুটলাম।কোনো বাস ট্রেন নেই,এখন তো এরা হাঁটতেও দিতে চায় না,মুখ বন্দ করে দিয়েছে মাস্ক দিয়ে....শোনো,দরকার হলে নবীন খুড়োর দোকান থেকে ধার নিয়ো, না না,তুমি ভেবো না,আমি ঠিক শোধ দিয়ে দেবো। খোকার যেন কোন অসুবিধে না হয়,আমি গিয়ে সব বুঝিয়ে বলবো.... চিন্তার বিষয় কি জানো,এখানে কয়েক জনের করোনা রোগের লক্ষণ দেখা দিয়েছে.....আমাদেরই কারখানার শ্রমিক সব....তবে চিন্তা করো না,ওরা বলেছে আমাদের সবার চিকিৎসা হবে।আমরা তো পেটের দায়ে....সৎ পথে খেটে খেতে এসেছিলাম.... জানো,খগেনও আমাদের সাথেই আটকে আছে।বেচারা খুব চিন্তা করছে,করবে না...ওর বৌ এর এই আট মাস চলছে।বাড়িতে ব্যাটাছেলে কেও নেই। ওর মা'রও তো শরীর ভালো না...কি যে হবে....ছোঁয়াছুঁয়ি নাকি সব বন্দ... তোমাকেও কি কোনদিন আর ছোঁয়া হবে না....বড় অস্থির লাগছে....মনে হচ্ছে রাতের অন্ধকারে সবার চোখ ফাঁকি দিয়ে পালাই।ঐ খাবার দিতে আসছে মনে হয়। সবাই ছুটোছুটি করছে।এখনই না গেলে হয়ত কিছুই পাবো না.....খোকার খেয়াল রেখো...ধার দেনা করে,যে ভাবে হোক খাওয়া দাওয়া করো.... পরে সুযোগ হলে আবার কথা বলবো....মাকে দেখো.... তোমরা ভালো থেকো.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।