কোয়ারেন্টাইনের ভার্চুয়াল বার্তালাপ
- Tonoy Chowdhury - কোয়ারেন্টাইন ডায়েরি ২০-০৪-২০২৪

ব্যস্ত?
হোম কোয়ান্টিনের দিনগুলো যখন শেষ হয়ে আসবে,
সবার মতো আমরা দু'জনও নিজ নিজ জীবন নিয়ে ব্যস্ত হয়ে পড়বো।

তখন খুব কম কথাবার্তা হবে আমাদের,
এই কোয়ান্টিনের দিনগুলো'তে অনেকের মাঝে তুমিও আমার সঙ্গী হয়ে গেলে।

তোমার নিশ্চুপি কবে যে ভাঙবে,
'হুম' ব্যতিরেকে যদি আরো কিছু বলতে।

ভার্চুয়াল জগতে কেউ কারো বন্ধু হতে পারে না,
হয়তো বন্ধু হতে চায় না।
কিন্তু আমি বলব,
এই ভার্চুয়াল জগতেও বন্ধু বনে যাওয়া যায়।

তোমার তো কখনোই আমাক,
কিছু বলার থাকে না!
কিসের এতো দ্বিধা-দ্বন্দ্ব?
তুমি কিছু আমায় বললে,
আমি কি তোমাকে 'বিচার' করব ভাবছো?
করব না—
কারণ আমিও তো নিখুঁত কেউ নই,
আমি'তো একজন সাদাসিধে মানুষ।

তবে একটা কথার উত্তর দাও—
আজ তোমার যারা পরিচিত মানুষ,
একদিন কি তারা অপরিচিত ছিল না? বলো—

শব্দের ভিতর শক্তি আছে, তীর্থ
এই শব্দ মিশিয়ে কথা বলার মাধ্যমে
কাউকে হাসানো যায় আবার কাঁদানোও যায়—
অনেক শক্তি আছে শব্দের।

৭ বৈশাখ, ১৪২৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।