সোনালি আলো
- ত্রিতৈম ২৮-০৩-২০২৪

সময়ের কাঁটায় আরও বিক্ষত হও গোলাপ,
তারপর ধ্বংসস্তুপের নগরীতে হয়ে থাকো সভ্যতার ফসিল,
এখানেও কেউ ভালোবেসেছিল, কষ্ট পেয়েছিলো, হয়েছিলো কেউ কেউ সুখী
সেই চিত্র ফুঁটে উঠেছিলো গানে, কবিতায়, নাট্যতে, পানশালায়, ব্রোথেলে
অন্ধকার জমে আসলে, জমে উঠতো সবই একদা ;

তারপর একদিন মড়ক চলে গেলে, দুর্ভিক্ষ থেমে গেলে
ধ্বংসস্তূপেরা কথা বলে উঠবে, গান গেয়ে উঠবে পুরাতন ব্যথিত আত্মারা,
অপেরার প্রধান হাত নেড়ে নেড়ে দিবে দিকনির্দেশ,
ঝড়ে পর্যুদস্ত নাবিকের চোখে তখন খেলবে সোনালি আলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Mmmeem
২২-০৪-২০২০ ০৩:০৪ মিঃ

Nice

Dojieb
২১-০৪-২০২০ ২১:১০ মিঃ

সুন্দর লিখেছেন ভাই। 'নাট্যতে' শব্দটার বদলে যদি 'নাটকে' আর 'একদা'র বদলে যদি 'একসময়' ব্যবহার করতেন, তাহলে বেশি মানাতো বোধহয়। অযাচিত মন্তব্য ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।