কি করে ফিরিয়ে দেবে
- রফিকুল আলম ২৫-০৪-২০২৪

কি করে ফিরিয়ে দেবে

--==রফিকুল আলম

রমণীর মৃদু শাসন
আমায় বাঁধেনি কোন দিন
তাইতো আমি অসুন্দর
অগোছালো বেসামাল বন্ধনহীন
ভালবাসার কাঙাল একজন।
কিন্তু তোমার প্রাণ খোলা হাসি দেখে
মনে হয় নন্দন কাননের
সব ফুল ফুটেছে একসাথে।
আবার ভারাক্রান্ত নির্বাক ছবি দেখে
কাঙাল হৃদয় হয়ে উঠে ব্যথাতুর।
বলতো প্রিয়া কেন এই ব্যথা দেয়া
জীবনটা এক সখের মরুভূমি করে রাখা?
কাঙাল হৃদয় যদি--------
দুবাহু বাড়িয়ে দেয়
কি করে ফিরিয়ে দেবে ?
চোখের প্লাবন মুছিয়ে
সিঁথিতে দেয় যদি তেজস্বী সিঁদুর
কি করে মুছিবে ?
কাঙাল হৃদয় যদি --------
বুকে টেনে কৃষ্ণচূড়ার মত
করে রাখে তোমার প্রতিদিন
কি করে বাধা দেবে ?
কাঙাল হৃদয় যদি ----------
পরাজয়ের কালিমা মুছে
জ্বেলে দেয় বিজয়ের দীপ শিখা
কি করে নিভিয়ে দেবে ?
কাঙাল হৃদয় যদি -------
বেদনার তরী ভেঙে দিয়ে
আনন্দ তরীতে তুলে নেয়
কি করে ভেঙে দেবে ?
কাঙাল হৃদয় যদি --------
পরশে রাঙিয়ে দেয় ওমুখ
কি করে ফিরিয়ে নেবে ?
কাঙাল হৃদয় যদি -------
চিরসাথী হয়ে চিরদিন
একসাথে পথ চলে
কি করে ফিরিয়ে দেবে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০৪-২০২০ ১৩:১১ মিঃ

সাবলীল সুন্দর উপস্থাপন । 

Dojieb
২৩-০৪-২০২০ ১০:০৫ মিঃ

সুন্দর লিখেছেন