করোনাকালের কবিতা (দুই)
- সাইদুর রহমান ২৯-০৩-২০২৪

দুই। কখনো তো এমন দেখিনি

কখনো তো এমন দেখেনি
শুয়ে বসে কাটে দিনখানি
ভরদুপুরে কুকুর কাঁন্না শুনি
সর্বত্রই করোনার রণধ্বনি।

কখনো তো এমন দেখেনি
নীরব নির্জন এ শহরখানি
নেই টুংটাং আওয়াজখানি
নেই মানুষ, নেই পশুপ্রাণী।

কখনো তো এমন দেখেনি
সঙ্গী আমার সে ব্যালকনি
ষদ্দুর যায় এ দু’চোখখানি
যেন মৃত নগরীর মুখখানি।

কখনো শব্দক’টি শুনিওনি
‘সোশ্যাল ডিসট্যান্সিং’ ও
‘কোয়ারেন্টিন’ শব্দ দুখানি
ইচ্ছে হয়, অর্থগুলো জানি।

Sunday, April 19, 2020

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।