করোনাকালের কবিতা (তিন)
- সাইদুর রহমান ২৪-০৪-২০২৪

তিন। হয়ত: প্রকৃতি সবই জানে

হয়ত: প্রকৃতি সবই জানে
আমরা সে যান্ত্রিক জীবনে
নেই আর সহমর্মিতা মননে
স্নেহ মমতা নেই প্রিয়জনে
ব্যস্ত কখন পৌঁছব গগনে।

হয়ত: প্রকৃতি সবই জানে
দৌড়াচ্ছি সুখের অন্বেষণে
প্রিয়জন একাকী রয় ঘরে
নিঃসঙ্গ ভেবে কি কষ্ট মনে
সাথী দীর্ঘশ্বাস জল নয়নে।

হয়ত: প্রকৃতি সবই জানে
করোনার দাপটে এ ক্ষণে
মানুষ ভয়ে কোয়ারেন্টিনে
জন্ম নিবে মায়া প্রিয়জনে
তাকাবে বাবামা পরিজনে।

Tuesday, April 21, 2020

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।