তৃষ্ণার্ত কবি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

তৃষ্ণার্ত কবি
অচিন্ত্য সরকার

কচিপাতার ঝিরঝিরে উদগ্রতায় অনুভব তাল পাকায়।কাজহীন সকালের নিসঃঙ্গ একাতিত্বের মুখর ভিড়ে সব তরী ভেসে যায় আনমনা শরীর ছুঁয়ে স্রোতের গায়।মল্লার হাল ধরে বসে হাতে পায়, উদরের স্বপ্ন ঘিরে।জন্মের উৎস খুঁজে স্রোত দিশেহারা হয় নীরব উৎসাহে।নীল অতলে বুকের ছায়া ফেলে চাতক থাকে নির্জলা।জমানো একাকিত্ব যত দিগন্তে মেশে মিলনের মোহে।শ্মশানের ধোঁয়ায় কুন্ডলী পাকায় জীবনের ছলাকলা।তুষ্টির বান ডাকে ভিক্ষারী বাউলের উষ্ণ রক্তের টানে। সিন্ধুকের মুক্তো ভার কাঁদে,কার অপেক্ষায় থেকে। ঘুমের অন্ধকার দেশে ঝড় তোলে রোজ,জীবনের মানে।শবের নিথর দেহ পূণ্য কুড়োয় রাস্তার বাঁক দেখে।মৃত্যুর পাঁচিল ফুঁড়ে বটগাছ আঁকে জীবনের ছবি।অলিন্দ দ্বীপে,পাতার কুড়ের খোঁজে তৃষ্ণার্ত কবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৪-২০২০ ১৪:৩৬ মিঃ

নন্দিত ভাবে উপস্থাপন ।