প্রাণের ক্যাম্পাসে
- Tonoy Chowdhury - জলোসৌধ ২৩-০৪-২০২৪

স্বপ্নের নগরীতে নিকোটিনের
উৎকট গন্ধে তোমার
আমার বেঁচে থাকা।
এসো একদিন প্রাণের
ক্যাম্পাসে চা'য়ের কাপে,
চুমুক দিয়ে,
সাথে নিকোটিনের শুভ্র ধোঁয়া
ফুসফুসে পাঠিয়ে
শান্তির পরশ গ্রহণ করি।
কি অবাক হলে?
জীবনকে মুক্ত করে দাও—
রেখেছ কেন আত্নকারাগারে?
মায়াবিনী এ জগতে
দ্বেষ-দ্রোহে,
হাজার লক্ষের ভীড়ে–
কোলাহলে কেমন জানি!
নিস্তব্ধতা আছে।
কখনো শুনতে চেয়েছ?
এসো একদিন প্রাণের ক্যাম্পাসে যেখানে দেখবে
প্রেমিক-প্রেমিকার,
উষ্ণ চুম্বনে,
প্রকৃতি কোলাহলমুখরিত,
আবহে রূপ-রস-গন্ধে ঠাসা।
(সংক্ষেপিত)

২১ চৈত্র, ১৪২৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

226211
২৫-০৪-২০২০ ০০:৫৬ মিঃ

Thank You So Much
ফয়জুল মহী

M2_mohi
২৪-০৪-২০২০ ১৪:৩৫ মিঃ

Best wishes