গীতিকবিতা ২
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৯-০৩-২০২৪


আমি দুঃখ পেয়েছি যত যা এ জীবনে
সুখ বলে জড়িয়ে নিয়েছি বুকের মধ্যিখানে।
হয়েছি যা ঘৃণ্য ভালোবাসার জন্য
সেই ঘৃণায় ফুটিয়েছি ফুল অনন্য
মিলেছে ‘বন্য’ উপাধি তবু ধন্য হলাম মনে॥

জীবনের যশখ্যাতি কতক্ষণ থাকে বরাতে
কষ্ট স্পষ্ট আছে—থাকবে জীবনের পদেপদে।
আমার জ্বলায় যদি কারও জীবন আলোকিত
হাসিয়ে জ্বলে যাব করব না ওহ্ শব্দ
বাঁচিয়ে পারি না—মরিয়ে সারা কলঙ্ক ঘুচাব ক্ষণে॥
২১ আষাঢ়, ১৪১৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।